Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সহকারী প্রকৌশলী, পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি, জয়পুরহাট ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র, বন বিভাগ সড়ক, বুলুপাড়া, খঞ্জনপুর, জয়পুরহাট সদর, জয়পুরহাটে আগামী ৩০-০৬-২০২৫ তারিখ অগ্নি প্রতিরোধ, নির্বাপন, উদ্ধার জরুরী বর্হিগমন বিষয়ক মহড়া প্রসংগে (ফায়ার ড্রিল) প্রদর্শণ করা হবে।       "কোভিড ১৯ সংক্রমণ হারের ঊধ্বগতি বিবেচনা করে জনসমাগমপুর্ণ এলাকায় সকলকে মাস্ক পরার জন্য অনুরোধ করা হচ্ছে। বিশেষত বয়স্ক ও অসুস্থ ব্যক্তিদের এ ধররের স্থান এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।"‌‍ ( স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়)            ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের আজীবন রেশন সুবিধা প্রদান সংক্রান্ত     ফায়ার সায়েন্স অ্যান্ড অকুপেশনাল সেফটি কোর্স-১৯ তম ব্যাচের ভর্তি বিজ্ঞপ্তি। (ঢাকা ও চট্টগ্রাম ক্যাম্পাস)      ফায়ার সার্ভিস এর জরুরি নম্বর ১০২       ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি       অদ্য ২২-০৫-২০২৫ তারিখ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জয়পুরহাট কর্তৃক বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশন নথ-ওয়েস্ট ডিস্টিক অগ্নি নিরাপত্তা ও নির্বাপক বিষয়ক মহড়ার প্রদর্শণী     পুলিশ সংস্কার কমিশন কর্তৃক জনমত জরীপ ‍“কেমন পুলিশ চাই”    জানাতে ক্লিক করুণ      ফায়ার সার্ভিসের কোন ব্যর্থতা নেই, মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টা              জয়পুরহাট ফায়ার সার্ভিস এর জরুরি সেবা পেতে কল করুন 📞০২৫৮-৯৯১৫৫৭৭,  📱 ০১৯০১-০২২২৯৯   জয়পুরহাট ফায়ার স্টেশনের নাম্বার ০১৯০১-০২২২৯৯    ক্ষেতলাল ফায়ার স্টেশনের নাম্বার  ০১৯০১-০২২৩০৩  পাঁচবিবি ফায়ার স্টেশনের নাম্বার  ০১৯০১-০২২৩০৫  আক্কেলপুর ফায়ার স্টেশনের নাম্বার  ০১৯০১-০২২৩০১  কালাই ফায়ার স্টেশনের নাম্বার   ০১৯০১-০২২৩০৭      জরুরি বহির্গমন মহড়ায় টিটিএল, স্নোরকেল ও অন্যান্য স্পেসাল ভ্যাহিক্যাল ব্যবহারে অতিরিক্ত ফি সংক্রান্ত বিজ্ঞপ্তি  


সিটিজেন চার্টার

সিটিজেন চার্টার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপসহকারী পরিচালকের কার্যালয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

জয়পুরহাট

dadjpt@fireservice.gov.bd

সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen Charter)



রুপ কল্প  অভিলক্ষ্য :

 .রূপকল্প (ভিশন) : “অগ্নিকান্ডসহ সকল দূর্যোগ মোকাবেলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন”।

("To acquire competency as one of the leading fire fighting and disaster management organization in Asia.")

 .অভিলক্ষ্য (মিশন): “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা”।

(“To protect and save lives and property for a safe and secured Bangladesh”)

২. প্রতিশ্রুতি সেবাসমূহ :

. নাগরিক সেবা :

ক্র : নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামুল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নামপদবি,ফোন  ইমেইল)

1

2

3

4

5

6

7

১.

অগ্নিনির্বাপণ, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা;

যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নি নির্বাপন/উদ্ধার/ প্রাথমিক চিকিৎসা প্রদান ও হাসপাতালে প্রেরণ

প্রযোজ্য নয়

প্রযোজ্য নয়

সংবাদ প্রাপ্তির পর কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd

২.

আ্যাম্বুলেন্স সেবা;

১। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক অগ্নিনির্বাপণ ও উদ্ধারকালীন ভিকটিম হাসপাতালে প্রেরণ;

১। প্রযোজ্য নয়;


১। বিনামূল্যে;


তাৎক্ষনিক;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd




2। জনসাধারণের পক্ষ হতে যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অথবা গন্তব্যস্থলে প্রেরণ; (বি:দ্র: মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না)

২। রোগী স্থানান্তরের ক্ষেত্রে নির্ধারিত ফরম/ফোন কলের মাধ্যমে রোগীর বৃত্তান্ত দিতে হবে যার ফর্ম সংশ্লিষ্ট সেবা কেন্দ্র/ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে পাওয়া যাবে;

২। 

ক) দূর্ঘটনায় আহতদের পরিবহন-বিনা মূল্যে।

 

খ) রোগী পরিবহনের ক্ষেত্রে নন-এসি অ্যাম্বুলেন্স এর জন্য:

১) দেশের সকল এলাকায় ৮ কি:মি: পর্যন্ত  ৩০০/-  টাকা।

২) ৮ কি:মি: হতে ১৬ কি:মি: পর্যন্ত ৫০০/- টাকা।

৩) ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ১৫/- টাকা হারে যোগ হবে।

৪) রোগী পরিবহনকালে অবস্থান অপরিহার্য হলে প্রতি ঘণ্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি ৫০/-  টাকা।

৫) প্রতিটি অক্সিজেন সিলিণ্ডার সরবরাহ ৬০০/- টাকা।

 

গ) রোগী পরিবহনের ক্ষেত্রে-(এসি গাড়ি):

১) দেশের সকল এলাকায় ৮ কি:মি: পর্যন্ত  ৫০০/-  টাকা।

২) ৮ কি:মি: হতে ১৬ কি:মি: পর্যন্ত ১,০০০/- টাকা।

৩) ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ২০/- টাকা হারে যোগ হবে।

৪) রোগী পরিবহনকালে অবস্থান অপরিহার্য হলে প্রতি ঘণ্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি ৫০/-  টাকা।

৫) প্রতিটি অক্সিজেন সিলিণ্ডার সরবরাহ ৬০০/- টাকা।

৩.

ফায়ার রিপোর্ট প্রদান ৫০ (পঞ্চাশ) লক্ষ টাকা পর্যন্ত ক্ষতির ক্ষেত্রে;

সরকারি/বেসরকারি ক্ষতিগ্রস্থ ব্যক্তি/ প্রতিষ্ঠানের নিকট হতে আবেদনপত্র ও তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর ফায়ার রিপোর্ট প্রদান;

ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান কর্তৃক প্রাতিষ্ঠানিক প্যাডে লিখিত আবেদন ও তদন্ত প্রতিবেদন সাপেক্ষে;

কাগজপত্র

১। আবেদন ০১টি;

২। স্টক রেজিস্টার (৩ মাসের);

৩। জমির দলিল/ভাড়ার চুক্তিপত্র;

৪। ট্রেড লাইসেন্স;

৫। জিডির কপি;

৬। ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা;

৭। ক্ষতিগ্রস্থ ভবন/মালামালের স্থির চিত্র ও ভিডিও;

৮। পেপার কাটিং;

৯। মামলা নাই মর্মে প্রত্যায়ন।

১০। চালানের মূল কপি/অনলাইন চালানের কপি;

ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে: তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা।

খ) বীমা ব্যতিত ক্ষেত্রে: 1000/- টাকা।

(ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যুনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যুনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে।

গ) অগ্নিকান্ডের পুন:তদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে পি জমা সাপেক্ষে আবেদন করতে হবে।

(বি:দ্র: চালান কোড নং-- “অগ্নিনির্বাপন সেবা ফি -1422327” এবং  ফি এর উপর 15% ভ্যাট কোড নং-1141101” তে অটোমোটেড চালানে (a challan) /বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে জমা প্রদান করতে হবে;)

পূর্ণঙ্গ তদন্ত প্রতিবেদন প্রাপ্তির ১৫ (পনের) দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd



৪.

ভিভিআই, ভিআইপি ডিউটি;

স্পেশাল সিকিউরিটি ফোর্স  (এসএসএফ) এর চাহিদার প্রেক্ষিতে;

কাগজপত্র

সরকারী নির্দেশ মোতাবেক

প্রযোজ্য নয়

নির্দেশিত তারিখ এবং সময়ে;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd

৫.

মহড়া কার্যক্রম, প্রশিক্ষণ (অগ্নিনিরাপত্তা সংক্রান্ত);

শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি প্রতিষ্ঠানের নিকট হতে আবেদনের প্রেক্ষিতে;

কাগজপত্র

১। আবেদন পত্র ০১টি

সরকারী বিধি অনুযায়ী সেবামুল্য পরিশোধ যোগ্য;

আবেদনের প্রেক্ষিতে তারিখ ও সময় নির্ধারিত হবে;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd


 

 

 


সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামুল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি,ফোন ও ইমেইল)


ওয়্যারহাউজ/ ওয়ার্কশপ লাইসেন্স প্রদান;

ওয়্যারহাউজ/ ওয়ার্কশপ লাইসেন্স প্রদান;
আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র, পরিদর্শন প্রতিবেদন সন্তোষজনক হলে;

কাগজপত্র:

১। নির্ধারিত ফরমে আবেদন;

২। তথ্য ফরম;

৩। নকশা (ফ্লোর প্লান);

৪। জমির দলিল/ভাড়ার চুক্তিপত্র;

৫। জমির মূল্যায়ন;

৬। ট্রেড লাইসেন্স;

৭। ইন কর্পোরেশন সার্র্টিফিকেটসহ মেমোরেন্ডাম অব আর্টিকেলস;

প্রাপ্তিস্থান:

১। ওয়ান স্টপ সার্ভিস সেন্টার:

২। অধিদপ্তরের ওয়েবসাইট:

অনলাইন চালান ফি লিংক

ক। ম্যানুয়েল চালান পদ্ধতিঃ 

১. নির্ধারিত/ধার্যকৃত ফি ট্রেজারি চালানের মাধ্যমে ব্যাংকে জমাকরণ। সর্বনিম্ন ৫০১/- (পাঁচশত এক) হতে সর্বোচ্চ মাশুল ১৫০০/-(এক হাজার পাঁচশত) টাকা এবং ১৫% ভ্যাট। ফি কোড নং-১-৭৩৬১-০০০০-২০০৯ বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যেমে জমা প্রদান করতে হবে;

২. ১৫% ভ্যাট কোড নং-১-১১৩৩-০০৪০-০৩১১ তে শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যেমে জমা প্রদান করা যাবে;

খ। অনলাইন চালান পদ্ধতিঃ 

১. অনলাইন লিংকে প্রবেশ করে প্রতিষ্ঠান কোড 1610301132747 সিলেক্ট করে অগ্নিনির্বাপণ সেবা ফি কোড 1422327 নির্বাচন করতে হবে। এরপর মোবাইল ব্যাংককিং, ই-ব্যাংককিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে;

2. ১৫% ভ্যাট অনলাইন কোড নং 1141101-দেশজ পণ্য ও সেবার ওপর মূসক;

গ। মুল চালান/অনলাইন চালান আবেদনের সাথে সংযুক্ত করতে হবে;

৯০ দিন

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd


















. প্রাতিষ্ঠানিক সেবা:

ক্রঃ নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

১.

ফায়ার রিপোর্ট

(50 লক্ষ টাকার মধ্যে ক্ষতির ক্ষেত্রে);

সরকারি/ বেসরকারি প্রতিষ্ঠানের নিকট হতে অনুরোধপত্র অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ফায়ার রিপোর্ট প্রদান;

কাগজপত্র :

১. আবেদন পত্র (নির্ধারিত ফরমে);

২. জমির দলিল/চুক্তি পত্র;

৩. থানার জিডির কপি;

৪. ক্ষতিগ্রস্ত মালামালের মূল্যসহ তালিকা;

৫. ক্ষতিগ্রস্ত মালামালের স্থির চিত্র;

৬. পেপার কাটিং;

৭. তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র;

ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে: তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা।

খ) বীমা ব্যতিত ক্ষেত্রে: 1000/- টাকা।

(ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যুনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যুনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে।

গ) অগ্নিকান্ডের পুন:তদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে পি জমা সাপেক্ষে আবেদন করতে হবে।

(বি:দ্র: চালান কোড নং-- “অগ্নিনির্বাপন সেবা ফি -1422327” এবং  ফি এর উপর 15% ভ্যাট কোড নং-1141101” তে অটোমোটেড চালানে (a challan) /বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে জমা প্রদান করতে হবে;)

তদন্ত প্রতিবেদন প্রাপ্তির ১৫ (পনেরো) কার্যদিবস

মধ্যে সিদ্ধান্তে অবহিতকরণ;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd


২.

অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ, উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ, সার্ভে এবং মহড়া;

ক) সরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক;

খ) বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক;

কাগজপত্র :

১. আবেদন পত্র;


প্রাপ্তি স্থান :

১. অনলাইন;

ক) প্রযোজ্য নয়;

খ) প্রশিক্ষণ : ১৫,০৩৮/- টাকা।

গ) মহড়া :

৬তলা ভবনে=৬০৩৮/-টাকা।

৬তলার ঊর্ধ্বে=১০,০৩৮/-টাকা।

ঘ) পরামর্শ :

প্রতি ভবন =৫০৩৮/-টাকা

[ফি এর টাকা ‘‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষণ তহবিলঅনলাইনে ব্রাক ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করা যাবে। কিন্তু জমা প্রদানের রশিদ( পে স্লিপ) অনলাইন হতে ডাইনলোড করে নিতে হবে। (বিঃদ্রঃ ব্রাক ব্যাংক এর অনলাইন থেকে ডাউনলোডকৃত পে স্লিপ ব্যতিত অন্য পে স্লিপ এর মাধ্যমে টাকা জমা করলে আবেদন গ্রহনযোগ্য হবেনা)। ডাউনলোডকৃত পে স্লিপ এর মূল কপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে।

প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন;

আবেদন করার ৩০ (ত্রিশ) কার্যদিবসের মধ্যে;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd



 

 .অভ্যন্তরীন সেবা :

ক্রনং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবামুল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নামপদবি,ফোন  ইমেইল)

1

2

3

4

5

6

7

১.

অর্জিত ছুটি মঞ্জুর;

প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণের পর ছুটি মঞ্জুর করা হয় (ছুটি কাল 30 দিন পর্যন্ত)

আবেদন ফরম, চিকিৎসা সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), ছুটির হিসাব, সুস্থতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), হিসাবরক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন;

প্রযোজ্য নয়;

সর্বোচ্চ 07 কর্মদিবসের মধ্যে;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd


2.

ক্রয় ও সরবারহ (অভ্যন্তরীণ)

আওতাধীন দপ্তর/ফায়ার স্টেশন- সমূহের চাহিদা মোতাবেক সরাসরি ক্রয়ের মাধ্যমে মালামাল ও সরঞ্জামাদি ক্রয় ও চাহিদা ভিত্তিক সরবরাহ করা হয়;

চাহিদা পত্র;

প্রযোজ্য নয়;

প্রযোজ্য নয়;

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd



3. আওতাধীন দপ্তরসমূহের সেবা:

3.1 উপসহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জয়পুরহাট এর কার্যালয়:

3.2 স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর, জয়পুরহাট:

3.3 স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ক্ষেতলাল, জয়পুরহাট

3.৪ স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, পাঁচবিবি, জয়পুরহাট

3.৫ স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, আক্কেলপুর, জয়পুরহাট

3.6 স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, কালাই, জয়পুরহাট


4. আপনার কাছে আমাদের প্রত্যাশা:

ক্র: নং

প্রতিশ্রতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করনীয়:

1.

নির্ধারিত ফরমে সম্পূর্নভাবে আবেদন জমা প্রদান।

2.

সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফি পরিশোধ করা।

3.

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা।

4.

আবেদনপত্রের সাথে সকল প্রকার সংযুক্তি সঠিকভাবে প্রদান।

5.

সকল প্রকার দুর্ঘটনা/সাহায্য প্রাপ্তির ক্ষেত্রে সঠিক তথ্য প্রদান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদস্যদের সার্বিক সহযোগিতা প্রদান।






 



5. অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (Grievance redress system) (GRS): সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগকরণ। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা সমাধান করুন:

ক্রনং

কখন যোগাযোগ করবেন

কার সঙ্গে যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে;

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা

মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফোন : ০২৫৮-৭৭২২৪৪৪

মোবাইল : ০১৯০১-০২২২০৮

dadjpt@fireservice.gov.bd



৩০ কার্যদিবস (সাধারণ) ৪০ কাযদিবস (তদন্তের উদ্যেগ গৃহীত হলে)

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে;

আপিল কর্মকর্তা

মো: মঞ্জিল হক  

সহকারী পরিচালক,ফায়ার 

সার্ভিস ও সিভিল ডিফেন্স, বগুড়া

মোবাইল-০১৯০১-০২০১২৪

ফোন নং-০২৫৮-৯৯০৩২৯২

ই-মেইল adbgr@fireservice.gov.bd


২০ কার্যদিবস

3

আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে;

মন্ত্রীপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল


অভিযোগ গ্রহণ কেন্দ্র, ৫নং গেইট, 

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

ওয়েব: www.grs.gov.bd

৬০ কার্যদিবস




মোঃ শরীফুল ইসলাম

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

জয়পুরহাট।